মোকাব্বির খান বৃহস্পতিবার শপথ নিচ্ছেন না, তবে...  

 

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে গণফোরাম থেকে বিজয়ী মোকাব্বির খান সংসদ সদস্য হিসেবে আগামীকাল বৃহস্পতিবার শপথ নেওয়ার কথা থাকলেও নিচ্ছেন না।

বুধবার সন্ধ্যায় মোকাব্বির খান নিজেই এ তথ্য গণামাধ্যমকে নিশ্চিত করেছেন।

এদিকে বুধবার গণফোরাম থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে একই কথা জানানো হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, অনিবার্য কারণবশত মোকাব্বির খান বৃহস্পতিবার শপথ নিচ্ছেন না।

এ ব্যাপারে সংসদ সদস্য মোকাব্বির খান বলেন, আগামীকাল বৃহস্পতিবার শপথ নিচ্ছি না, তবে শপথ নেব।

তিনি বলেন, গণফোরামের প্রেসিডিয়াম সদস্যদের বৈঠকে সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত হয়েছে বৃহস্পতিবার শপথ না নেওয়ার। তবে পরে শপথের নতুন তারিখ নির্ধারণ করা হবে।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে গণফোরাম থেকে মোকাব্বির খান ও সুলতান মোহাম্মদ মনসুর নির্বাচিত হওয়ার পর থেকেই শপথ নেওয়ার বিষয় নিয়ে শুরু হয় বিতর্ক। তারা শপথ নেওয়ার ইচ্ছার কথা জানালেও দলীয় সিদ্ধান্তে তা ঝুলে যায়।

এর আগে ফেব্রুয়ারির শেষ সপ্তাহে তারা বলেছিলেন, মার্চের প্রথমার্ধে তারা শপথ নেবেন। তবে দল বলছিল, দলের সিদ্ধান্তের বাইরে গেলে ব্যবস্থা নেওয়া হবে।

পরে মোকাব্বির ও সুলতান মনসুর ৭ মার্চ শপথ নেওয়ার আগ্রহ জানিয়ে জাতীয় সংসদের স্পিকারের কাছে চিঠি দেন। স্পিকারের পক্ষ থেকেও জানানো হয়, ৭ মার্চ তাদের শপথ হবে। এর মধ্যেই আজ গণফোরামে নতুন সিদ্ধান্তের কথা জানা গেল।

প্রসঙ্গত, গণফোরাম থেকে উদীয়মান সূর্য প্রতীক নিয়ে সিলেট-২ আসন থেকে নির্বাচন করে জয়ী হন দলটির প্রেসিডিয়াম সদস্য মোকাব্বির খান।

অন্যদিকে সুলতান মোহাম্মদ মনসুর গণফোরাম থেকে মনোনয়ন নিলেও বিএনপির ধানের শীষ প্রতীকে নির্বাচন করে মৌলভীবাজার-২ আসন থেকে নির্বাচিত হন।

 

টাইমস/জেডটি

Share this news on: